ময়মনসিংহ, ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ । ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আজ সকালে একজন ধনী ব্যক্তির সান্নিধ্য পেলাম

প্রকাশিত: মে ১৩, ২০২০

প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে এক মুদি দোকানদার ৪০ হাজার টাকা দিয়েছেন। তিনি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের পরিতোষ চন্দ্র সরকার।

বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেনের কার্যালয়ে গিয়ে ঈশ্বরগঞ্জ উপজেলার পরিতোষ চন্দ্র সরকার নামের ওই ক্ষুদ্র ব্যবসায়ী এই অর্থ তুলে দেন।

পরিতোষ জানান, করোনাকালে মানুষের উপকারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ তহবিল গঠন করেছেন। পত্রিকায় প্রকাশিত খবর পড়ে তিনি তহবিল গঠনের বিষয়টি জানতে পারেন। তখন থেকে ওই তহবিলে কিছু টাকা দেবেন বলে মূলধন থেকে ওই টাকা আলাদা করে তুলে রেখেছিলেন।

ব্যবসায়ী পরিতোষের ঈশ্বরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের সঞ্চাপুর গ্রামের মৃত মনীন্দ্র চন্দ্র সরকারের ছেলে। ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজের সামনে ‘পরিতোষ স্টোর’ নামে তাঁর একটি ছোট মুদিদোকান রয়েছে। এই দোকানের আয় দিয়ে তিনি সংসার চালান।

ইউএনও জাকির হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, ‘আজ সকালে একজন ধনী ব্যক্তির সান্নিধ্য পেলাম। উনার নাম পরিতোষ চন্দ্র সরকার। বয়স ৬৩ বছর। তিনি একজন ক্ষুদ্র ব্যবসায়ী। ঈশ্বরগঞ্জ সরকারি কলেজের পাশে তাঁর ছোট্র মুদির দোকান।

দোকানে সাকুল্যে ৬০-৭০ হাজার টাকার মালামাল আছে। দোকানের মালামাল বিক্রি করে তার সংসার চলে। তিনি মাসে কোটি টাকা কামানের স্বপ্নও দেখেন না। তবু মন ও মননে তিনি সত্যিকারের ধনী। তার জমানো টাকা থেকে করোনার দুর্যোগ মোকাবিলা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান ও কল্যাণ তহবিলে ইউএনওর মাধ্যমে ৪০ হাজার টাকা তুলে দেন। স্যালুট তাঁকে।’

এই বিভাগের সর্বশেষ