ময়মনসিংহ, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ । ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ময়মনসিংহে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭শ ছাড়ালো

প্রকাশিত: জুন ৮, ২০২০

ময়মনসিংহে নতুন করে ৪৬ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর ফলে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭শ ছাড়িয়েছে।

সিভিল সার্জন কার্যালয় রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর এ তথ্য জানায় । এখন ময়মনসিংহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭১৪ জনে।

সিভিল সার্জন এবিএম মসিউল আলম জানান, নতুন আক্রান্ত ৪৬ জনের মধ্যে ভালুকায় ২১, ময়মনসিংহ সদরে ৮, ফুলপুরে ৫, ত্রিশাল ও ঈশ্বরগঞ্জে ৩ জন করে, গৌরীপুর ও ফুলবাড়িয়ায় ২ জন করে এবং তারাকান্দা ও হালুয়াঘাট উপজেলায় ১ জন করে রয়েছেন।

জেলায় সবচেয়ে বেশি সংক্রমণ শনাক্ত হয়েছে ময়মনসিংহ সদর উপজেলায়। সদরে ৩৭৯ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১৭৮ জনই ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের স্বাস্থ্যকর্মী। এ ছাড়া ভালুকায় ১০০, ঈশ্বরগঞ্জে ৩৮, ধোবাউড়ায় ও ফুলপুরে ৩৪ জন করে, গফরগাঁও উপজেলায় ৩৩, ত্রিশালে ২৬, নান্দাইল ও মুক্তাগাছায় ১৪ জন করে, ফুলবাড়িয়ায় ১৬ জনসহ ময়মনসিংহ জেলার ১৩ উপজেলাতেই করোনার বিস্তার ঘটেছে।

সিভিল সার্জন আরও জানান, ময়মনসিংহ জেলায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪৬৬ জন আইসোলেশনে রয়েছেন। এঁদের মধ্যে ৪৩৩ জন নিজ বাড়িতে এবং ৩৩ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ভর্তি রয়েছেন। আক্রান্তদের মধ্যে ২৩৪ জন সুস্থ হয়েছেন। এছাড়া ৮ জনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। পুরো জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে।

এই বিভাগের সর্বশেষ