ময়মনসিংহ, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ । ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ময়মনসিংহে টেস্ট কিট সংকটে করোনা পরীক্ষা বন্ধ

প্রকাশিত: জুন ১৮, ২০২০

টেস্ট কিটের অভাবে ময়মনসিংহে করোনাভাইরাসের পরীক্ষা বন্ধ রয়েছে। নতুন ঘোষণা না দেয়া পর্যন্ত ময়মনসিংহে নমুনা সংগ্রহ করা বন্ধ থাকবে।
বুধবার রাতে সিভিল সার্জনের অফিসিয়াল ফেসবুক পেজে এক ঘোষণায় এ কথা জানানো হয়।

ঘোষণায় বলা হয়, ‘ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ মহোদয় অবহিত করেন যে, কারিগরি ত্রুটির কারণে আজ (বুধবার) মেডিকেল কলেজ ল্যাব থেকে নমুনা পরীক্ষা সম্পন্ন হয়নি। আজ কোনো রিপোর্ট প্রদান করা হবে না। পরবর্তীতে সঠিক রিপোর্ট দেয়া হবে।’

পরবর্তীতে আরেকটি ঘোষণায় বলা হয়, ‘কাল থেকে নতুন ঘোষণা না দেয়া পর্যন্ত ময়মনসিংহে নমুনা সংগ্রহ করা বন্ধ থাকবে। নতুন টেস্ট কিট আসছে না বিধায় এই সিদ্ধান্ত। ‌সাময়িক এ সমস্যার জন্য আমরা দুঃখিত। আশা করি দুয়েকদিনের মধ্যে এ সমস্যা সমাধান হবে। যখনই নমুনা সংগ্রহ করা শুরু হবে সাথে সাথে অবহিত করব ইনশাল্লাহ। অযথা পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত হাসপাতালে নমুনা দিতে না আসার জন্য অনুরোধ করছি।’

তবে, ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: চিত্ত রঞ্জন দেবনাথ আজ বৃহস্পতিবার সকালে জানান, আজ সন্ধ্যা নাগাদ কীট আসবে। কীট হাতে পৌঁছলে আবার নমুনা সংগ্রহ ও পরীক্ষা শুরু হবে।

জানা গেছে, ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তিনটি মেশিনে প্রতিদিন সর্বোচ্চ আট ধাপে ৭৫২টি নমুনা পরীক্ষা সম্ভব। এ পর্যন্ত এই ল্যাবে মার্চের শুরু থেকে ২৪ হাজারের বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষা শেষে ময়মনসিংহ বিভাগের চার জেলার ২ হাজার ২০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এই বিভাগের সর্বশেষ