কল দিলেই অক্সিজেন পৌঁছে দেবে ময়মনসিংহ ছাত্রলীগ

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২১

পবিত্র রমজান মাসে চলমান করোনা পরিস্থিতির কারনে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে থাকতে বিভিন্ন মানবিক উদ্যোগ নিয়েছে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ।

কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য ইফতার, সাহরির খাবার, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ফ্রি হোম ডেলিভারি সার্ভিস দিচ্ছে সংগঠনটি।

এমনকি করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সুবিধাসহ লকডাউনে কোনো রোগীকে হাসপাতালে নেয়ার জন্য পাঁচটি মোটরসাইকেল ও দুইটি প্রাইভেটকারের মাধ্যমে সেবা নিশ্চিতের ব্যবস্থা করা হয়েছে।

এসব সেবা পেতে দুইটি হটলাইন নম্বর দেয়া হয়েছে। এসব নম্বরে কল দেয়া মাত্রই চাহিদা অনুযায়ী সেবা পৌঁছে দেবে ছাত্রলীগ। নম্বর দুটি হচ্ছে- ০১৭১২৮৮১১৫৪ এবং ০১৭১১৫৭৪৩৬৩।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে নগরীর নতুন বাজার এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনি।

 

 

এ সময় অনি বলেন, ‘চলমান লকডাউনের কারণে দরিদ্র শ্রমজীবী মানুষেরা কষ্টে দিনাতিপাত করছেন। তাদের কথা চিন্তা করে প্রতিদিন ৩০০ জনকে বিনামূল্যে ইফতার ও সাহরির খাবারের ব্যবস্থা করেছি।

লকডাউনে যারা বাসা থেকে বের হতে পারছেন না তারা যদি আমাদের কল করে জানান তাহলে নিত্য প্রয়োজনীয় দ্রব্য তাদের বাসায় পৌঁছে দেবে মহানগর ছাত্রলীগ কর্মীরা।’

 

 

এসব কার্যক্রমে মহানগর ছাত্রলীগকে সার্বিক দিক নির্দেশনা ও সহযোগিতা করছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

মেয়র ইকরামুল হক টিটু বলেন, মহামারি করোনাভাইরাস স্থবির করে দিয়েছে বিশ্বকে। আমাদের দেশের অসংখ্য মানুষ আজ সংকটে দিন কাটাচ্ছেন। এমন পরিস্থিতিতে আমাদের সবাইকে মানবিক হতে হবে এবং একে অপরের পাশে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের এমন মহৎ উদ্যোগ মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত। ক্রান্তিকালে সেবামূলক এসব কাজের জন্য তাদের সাধুবাদ জানাই।