নেত্রকোনায় সন্তান বিক্রির সময় বাবাসহ আটক ৩

প্রকাশিত: ২:১৩ পূর্বাহ্ণ, মে ১, ২০২৩

নেত্রকোনায় স্ট্যাম্পে দলিল করে সন্তান বিক্রির চেষ্টা করার সময় দুই নারীকে আটক করেছে পুলিশ। এ সময় জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির বাবা আহাদকেও আটক করে পুলিশ।

রোববার দুপুরে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল রোডের জয়নগর এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন- নেত্রকোনা জেলা শহরের কুরপাড় এলাকার মামুন মিয়ার স্ত্রী রওশনা আক্তার ডলি (৩৫), মোক্তারপাড়ার কাশেম মিয়ার স্ত্রী নিপা আক্তার (৩৮)। ঘটনাস্থল থেকে সদর উপজেলার মদনপুরের কাংশাবাড়ি গ্রামের আবদুল মান্নানের স্ত্রী আমেনা আক্তার (৪০) কৌশলে পালিয়ে যান।

পুলিশ জানায়, নেত্রকোনা জেলা শহরের জয়নগর এলাকায় কেয়ার প্রাইভেট হাসপাতালে আহাদ-রিপা দম্পতির অস্ত্রোপচারের (সিজার) মাধ্যমে এক ছেলে সন্তান জন্ম হয়। সেই হাসপাতালের খরচ ও নগদ তিন লাখ টাকার বিনিময়ে শিশুটি কেনার প্রস্তাব দেন কুরপাড় এলাকার মামুন মিয়ার স্ত্রী রওশনা আক্তার ডলি।

বিষয়টি আহাদের স্ত্রী ও অন্যান্য সদস্যদের অবগত করলে তারা গণমাধ্যমকর্মী ও প্রশাসনকে অবগত করেন। পরে শিশুটির বাবা আহাদের সহযোগিতায় দুইজনকে শনিবার দুপুরে জয়নগর এলাকা থেকে আটক করে পুলিশ।

নেত্রকোনা মডেল থানার ওসি মোহাম্মদ লুৎফুল হক জানান, শিশুটিকে বিক্রি করার চেষ্টা করা হচ্ছিল। খবর পেয়ে শিশুটির বাবাসহ তিনজনকে আটক করা হয়েছে। পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।