ময়মনসিংহ, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ । ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ময়মনসিংহে কালবৈশাখীর আভাস, দুই দিনের ভেতরে মিলবে স্বস্তি

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২১

দেশজুড়ে দাবদাহে হাঁসফাঁস জনজীবন। বৈশাখের তপ্ত গরমে গত ‍দুই দিন ধরে নাকাল ময়মনসিংহসহ দেশের বিভিন্ন এলাকার মানুষ। দাবদাহের দাপটে দিনের শুরু থেকেই সূর্যের কঠিন বিকিরণ সহ্য করে কাজ করা সহজ কথা নয়।

তবে আজ সকাল গড়িয়ে দুপুরের পর থেকে প্রকৃতিতে কিছুটা শুভ ইঙ্গিত পাওয়া গেছে। আকাশে মেঘের আনাগোনা বেড়েছে। সামনে গরমের তীব্রতা আরও কমে আসবে।

সেই সঙ্গে দেশে ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দেশের ময়মনসিংহসহ দুই অঞ্চল ও ৫ বিভাগে কালবৈশাখীর ঝড়বৃষ্টি বয়ে যেতে পারে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের দিনের তাপমাত্রা কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, সীতাকুণ্ড, হাতিয়া, রাঙামাটি, কুমিল্লা, মাইজদিকোর্ট, ফেনী, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, রংপুর, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

আগামী দুই দিনের আবহাওয়া কেমন হতে পারে এমন প্রশ্নের জবাবে আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন বলেন, তাপমাত্রা এখন আস্তে আস্তে কমতে থাকবে। আগামী দুই তিন দিনের ভেতরে রংপুর, ময়মনসিংহসহ বিভিন্ন এলাকায় কালবৈশাখীর ঝড়, বৃষ্টি হতে পারে। আস্তে আস্তে আবহাওয়া সহনীয় পর্যায়ে চলে আসবে।

এই বিভাগের সর্বশেষ